সাধ্বী প্রজ্ঞার প্রার্থী পদ প্রত্যাহার করা হোক, খোলা চিঠি প্রাক্তন আমলাদের

তাঁরা লিখেছেন, মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিংহ ঠাকুর রাজনৈতিক মঞ্চকে ব্যবহার করছেন তাঁর ধর্মান্ধ ভাবমূর্তির প্রচারের জন্য।শুধু তাই নয়, তিনি তিনি হেমন্ত কারকারের মত মানুষকে অপমান করছেন।

ABP News Bureau Last Updated: 25 Apr 2019 05:26 PM

Background

নয়াদিল্লি: ২৬/১১র সন্ত্রাসবাদী হামলায় প্রাক্তন সন্ত্রাস দমন বাহিনীর মাথা হেমন্ত কারকারের মৃত্যু নিয়ে বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞার বিতর্কিত মন্তব্যের নিন্দায় সরব হয়েছেন বিরোধিরা। এবার প্রজ্ঞার বক্তব্যের নিন্দা করে, তাঁর প্রার্থী পদ প্রত্যাহার করার জন্য, ৭০ জন অবসরপ্রাপ্ত আমলা খোলা চিঠি দিলেন। তাঁরা লিখেছেন, মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞা সিংহ ঠাকুর রাজনৈতিক মঞ্চকে ব্যবহার করছেন তাঁর ধর্মান্ধ ভাবমূর্তির প্রচারের জন্য।শুধু তাই নয়, তিনি তিনি হেমন্ত কারকারের মত মানুষকে অপমান করছেন।
২০০৮ সালের নভেম্বর মু্ম্বই হামলায় আজমল কসাব বাহিনীকে প্রতিরোধ করতে গিয়ে নিহত হন কারকারে। সেই কারকারের মৃত্যু সম্পর্কেই প্রজ্ঞার অভিমত একেবারে ঝড় তোলে সারা দেশে। তিনি বলেন, তাঁর সঙ্গে খারাপ আচরণ করার জন্যই, তাঁর অভিশাপে কারকারের মৃত্যু হয়েছে। প্রজ্ঞা আরও বলেন, মালেগাঁও মামলায় তাঁদের হেফাজতে থাকাকালে কারকারে তাঁর সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেন।
প্রাক্তন আমলারা তাঁদের খোলা চিঠিতে লিখেছেন, কারকারের মতো একজন মানুষ, যাঁকে সকলে কর্মনিষ্ঠ, পেশাদারী মানুষ হিসেবেই চেনেন, তাঁর সম্বন্ধে এমন মন্তব্য তাঁদের গভীর আঘাত দিয়েছে।
এই চিঠিতে সই করেছেন, প্রসার ভারতীর প্রাক্তন সিইও জহর সরকার, প্রাক্তন পুলিশ কমিশনার (পুণে) মিরান বোরওয়ানকর প্রমুখ।
এই চিঠিতে দাবি করা হয়েছে, প্রজ্ঞার মন্তব্যের একযোগে সকলে নিন্দা করা হোক ও সেই সঙ্গে তাঁর প্রার্থী পদ প্রত্যাহার করা হোক। সেই সঙ্গে প্রধানমন্ত্রীকে দেশের সাম্প্রদায়িক হিংসার আবহে ইতি টানার ব্যপারে অগ্রণী ভূমিকা নেওয়ার অনুরোধ করা হয়েছ।

- - - - - - - - - Advertisement - - - - - - - - -

TRENDING NOW

© Copyright@2024.ABP Network Private Limited. All rights reserved.