সোস্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর বিকৃত ছবি: ক্ষমা চাওয়ার শর্তে ধৃত বিজেপি কর্মীকে জামিন সুপ্রিম কোর্টের

তাঁকে এজন্য লিখিত ভাবে ক্ষমা চাইতে বলেছে শীর্ষ আদালত।

ABP News Bureau Last Updated: 14 May 2019 02:11 PM
শীর্ষ আদালতের এই রায় মত প্রকাশের স্বাধীনতার ওপর মারাত্মক প্রভাব ফেলবে বলেও অভিমত জানান তিনি।
কিন্তু প্রিয়ঙ্কার আইনজীবী নীরজ কিষাণ কউল সওয়াল করেন, কাউকে মেমের জন্য ক্ষমা চাইতে বলা হলে কি নাগরিকদের ব্যঙ্গচিত্রের জন্য ক্ষমা প্রার্থনা করতে হবে। তিনি দাবি করেন, প্রিয়ঙ্কা নিজে মর্ফ করা ছবিটি তৈরি করেননি, তিনি বিজেপির সঙ্গে যুক্ত বলেই তাঁকে ক্ষমা চাইতে বাধ্য করা হচ্ছে।


বেঞ্চ বলে, ক্ষমা চাইতে অসুবিধা কোথায়? আমরা ওকে ওর নিজের জন্য ক্ষমা চাইতে বলছি। অন্যের অধিকারে হস্তক্ষেপ করলে মতপ্রকাশের অধিকার আর থাকতে পারে না।
বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চ বলে, প্রিয়ঙ্কা শর্মাকে লিখিত ভাবে ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করায় ক্ষমা চাওয়ার শর্তে অবিলম্বে ছেড়ে দিতে হবে। বেরনোর সময় তিনি লিখিত ক্ষমা প্রার্থনা করবেন।
নিউ ইয়র্কে সম্প্রতি মেট গালা-র মঞ্চে অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া যে ভাবে সেজেছিলেন, হুবহু সেই সাজে মুখ্যমন্ত্রীর মুখ ফটোশপ করে বসিয়ে সোস্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। সেটি ওই বিজেপি কর্মী শেয়ার করেন বলে অভিযোগ।

Background

নয়াদিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়ের মর্ফ করা ছবি সোস্যাল মিডিয়ায় শেয়ার করার অভিযোগে গ্রেফতার মহিলা বিজেপি কর্মীকে জামিন দিল সুপ্রিম কোর্ট। তবে তাঁকে এজন্য লিখিত ভাবে ক্ষমা চাইতে বলেছে শীর্ষ আদালত। তাঁকে ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালতের বে়ঞ্চ। প্রিয়ঙ্কা শর্মা নামে ধৃত মহিলার গ্রেফতারির বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছিল। বিজেপি এর তীব্র প্রতিবাদ করে। প্রিয়ঙ্কার পরিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।

গতকাল সোমবার প্রিয়ঙ্কার আবেদনটি জরুরি ভিত্তিতে শুনানির জন্য উল্লেখ করা হয়। সর্বোচ্চ আদালত মঙ্গলবার শুনানি করতে সম্মত হয়।

- - - - - - - - - Advertisement - - - - - - - - -

TRENDING NOW

© Copyright@2024.ABP Network Private Limited. All rights reserved.