Live Updates:উত্তরপ্রদেশে কংগ্রেসের ভোট-ভরাডুবির দায় নিয়ে রাহুলকে ইস্তফাপত্র পাঠালেন রাজ বব্বর, হারের কারণ খতিয়ে দেখতে কাল বসছে ওয়ার্কিং কমিটি

উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মাত্র একটিতে জিতেছে কংগ্রেস, টিমটিম করে জ্বলছে শুধু রায়বরেলিতে, যেখানে গড় ধরে রেখেছেন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী।

ABP News Bureau Last Updated: 24 May 2019 02:33 PM
সারা দেশে কংগ্রেসের নির্বাচনী বিপর্যয়ের পরিপ্রেক্ষিতে শনিবার বসছে ওয়ার্কিং কমিটি। হারের কারণ খুঁজতে আলোচনা হবে সেখানে। সূত্রের খবর, সকাল ১১টায় বৈঠক ডাকা হয়েছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির। কংগ্রেসের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী মঞ্চ ওয়ার্কিং কমিটি। রাহুল গাঁধী বৈঠকে কংগ্রেস সভাপতি থেকে ইস্তফা দেওয়ার কথা বলতে পারেন বলে সূত্রের দাবি। সনিয়া গাঁধী, মনমোহন সিংহও হাজির থাকতে পারেন বৈঠকে। ইতিমধ্যে দলের ভিতরে কেন কংগ্রেস মানুষের কাছে পৌঁছতে ব্যর্থ হল, তা খতিয়ে দেখার দাবি ইতিমধ্যেই উঠেছে। এই নিয়ে টানা দুবার বিজেপির হাতে পর্যুদস্ত হল কংগ্রেস।

Background

লখনউ: উত্তরপ্রদেশে দলের নির্বাচনী ভরাডুবির জেরে রাহুল গাঁধীকে ইস্তফাপত্র পাঠালেন প্রদেশ কংগ্রেস সভাপতি রাজ বব্বর। উত্তরপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র রাজীব বক্সি এ কথা জানিয়েছেন। বব্বর দলের বিপর্যয়ের দায় নিজের কাঁধে নিয়েছেন। হিন্দিতে ট্যুইট করে লিখেছেন, উত্তরপ্রদেশ কংগ্রেসের কাছে এই ফল হতাশাজনক। নিজের দায়দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারিনি, নিজেকেই অপরাধী মনে হচ্ছে এজন্য। নেতৃত্বের সঙ্গে দেখা করে নিজের বক্তব্য পেশ করব। জনতার বিশ্বাস জিতে নেওয়ার জন্য সফল প্রার্থীদের অভিনন্দন জানাই।





উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মাত্র একটিতে জিতেছে কংগ্রেস, টিমটিম করে জ্বলছে শুধু রায়বরেলিতে, যেখানে গড় ধরে রেখেছেন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী। বব্বর নিজে ফতেপুর সিক্রিতে লড়ে প্রায় ৫ লক্ষ ভোটের ব্যবধানে হেরেছেন বিজেপির রাজকুমার চাহারের কাছে। ৬৪ টি আসন জিতেছে বিজেপি ও তার শরিক আপনা দল (এস)। সমাজবাদী পার্টি-বহুজন সমাজ পার্টি (সপা-বসপা) জোট পেয়েছে মাত্র ১৫টি আসন। তার মধ্যে মায়াবতীর দল পেয়েছে ১০টি আসন, ৫টি আসনে জয়ী অখিলেশ সিংহ যাদবের সপা।

- - - - - - - - - Advertisement - - - - - - - - -

TRENDING NOW

© Copyright@2024.ABP Network Private Limited. All rights reserved.