এবার গাঁধী-ঘাতক গডসেকে ‘দেশপ্রমিক’ সার্টিফিকেট প্রজ্ঞার, ‘একমত নয়’, জানিয়ে দিল বিজেপি

বৃহস্পতিবার নতুন করে বিতর্কে জড়ালেন তিনি। স্থানীয় একটি সংবাদ চ্যানেলকে প্রজ্ঞা বলেন, নাথুরাম গডসে দেশভক্ত ছিলেন, আছেন, থাকবেন। তাঁকে যারা সন্ত্রাসবাদী বলে, তারা বরং নিজেদের দিকে তাকিয়ে দেখুক। এই নির্বাচনে তারা উপযুক্ত জবাব পাবে।

ABP News Bureau Last Updated: 16 May 2019 05:59 PM
পরে বিজেপির অন্যতম শীর্ষ নেতা তথা মধ্যপ্রদেশের ভারপ্রাপ্ত বিনয় সহস্রবুদ্ধে সংবাদমাধ্যমকে জানান, প্রজ্ঞা ওই মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি ওই বিবৃতিতে যা বলেছেন, সেটা একেবারেই তাঁর ব্যক্তিগত অভিমত।
কংগ্রেস প্রজ্ঞার মন্তব্যের নিন্দায় বলল, শহিদদের অপমান করা বিজেপির ডিএনএ-তে রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ক্ষমা চাইতে হবে, এই দাবিও তুলেছে কংগ্রেস। বলেছে, মোদি এজন্য শাস্তি দিন প্রজ্ঞাকে। কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, এটা পরিষ্কার, বিজেপির লোকজন গডসের উত্তরসূরী। ওরা গডসেকে দেশপ্রেমিক, শহিদ হেমন্ত কারকারেকে বিশ্বাসঘাতক বলে। হিংসার সংস্কৃতি, শহিদদের অসম্মান করা বিজেপির ডিএনএ-তে রয়েছে। মোদি-অমিত শাহজির প্রিয় বিজেপি নেত্রী প্রজ্ঞা সিংহ ঠাকুর গাঁধীর ঘাতক নাথুরাম গডসেকে এক ‘প্রকৃত দেশপ্রেমিক’ আখ্যা দিয়ে ফের গোটা দেশকে অপমান করলেন। বিজেপি তার নেতাদের মাধ্যমে জাতির জনকের চিন্তাভাবনা, দর্শন, পথের ওপর বারবার ‘জঘন্য আক্রমণ’ চালাচ্ছে বলেও অভিযোগ করেন সুরজেওয়ালা। বলেন, এটা গাঁধীবাদী নীতিকে অপমানের চক্রান্ত। এক ক্ষমাহীন অপরাধ যা কখনও দেশ মেনে নেবে না। মোদিজি মধ্যে সামান্য বিচক্ষণতা থেকে থাকলে তিনি অবশ্যই প্রজ্ঞাকে শাস্তি দিয়ে দেশের কাছে ক্ষমা চাইবেন।


বিজেপি মুখপাত্র জিভিএল নরসিমা রাও বলেন, আমরা মহাত্মা গাঁধী সম্পর্কে ওর বক্তব্যের সঙ্গে একেবারেই ভিন্নমত পোষণ করি। তীব্র নিন্দা করছি। কেন তিনি এমন বললেন, দল তার কাছে ব্যাখ্যা চাইবে। এই আপত্তিকর মন্তব্যের জন্য প্রকাশ্যে উনি ক্ষমা চেয়ে নিন, সেটাই ঠিক হবে।

Background

আগর মালওয়া (মধ্যপ্রদেশ): মহাত্মা গাঁধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমিক’ সার্টিফিকেট দিলেন সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর। ২৬/১১র মুম্বই হামলা রুখতে গিয়ে প্রাণ বিসর্জন দেওয়া মহারাষ্ট্র সন্ত্রাস দমন শাখা (এটিএস)র তত্কালীন প্রধান হেমন্ত কারকারে মালেগাঁও বিস্ফোরণ মামলায় জেরার সময় তাঁর ওপর ‘অকথ্য অত্যাচার’ করেছিলেন বলে তাঁর দেওয়া অভিশাপেই নিহত হয়েছিলেন, সম্প্রতি এই দাবি করেন ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রজ্ঞা, এমনকি ১৯৯২ এ বাবরি মসজিদ ধ্বংসে সামিল হতে পেরে তিনি গর্বিত বলেও জানান। এ নিয়ে জোর বিতর্ক অব্যহত রয়েছে। তার মধ্যেই বৃহস্পতিবার নতুন করে বিতর্কে জড়ালেন তিনি। স্থানীয় একটি সংবাদ চ্যানেলকে প্রজ্ঞা বলেন, নাথুরাম গডসে দেশভক্ত ছিলেন, আছেন, থাকবেন। তাঁকে যারা সন্ত্রাসবাদী বলে, তারা বরং নিজেদের দিকে তাকিয়ে দেখুক। এই নির্বাচনে তারা উপযুক্ত জবাব পাবে।
সম্প্রতি তামিল ছবির নামী নায়ক তথা বর্তমানে রাজনৈতিক নেতা কমল হাসান গডসেকে ইঙ্গিত করে দেশের ‘প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু’ বলে মন্তব্য করে আক্রমণ, সমালোচনার মুখে পড়েছেন। এনিয়ে আজ এখানে দেওয়াস লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর হয়ে রোড শোতে এক প্রশ্নের উত্তরে গডসের উচ্ছ্বসিত প্রশংসা করেন প্রজ্ঞা।
বিজেপির মধ্যপ্রদেশ শাখা অবশ্য তাঁর পাশে নেই। মহাত্মার হত্যাকারীকে দেশপ্রেমিক মনে করে না বলে বলে জানিয়েছে তারা। দলের রাজ্য শাখার মিডিয়া সেলের প্রধান লোকেন্দ্র পরাশর প্রজ্ঞার মন্তব্য থেকে দূরত্ব তৈরি করে তাঁরা একমত নন বলে জানিয়েছেন। বলেছেন, বিজেপি ওঁর বক্তব্যে সহমত নয়। কী পরিস্থিতিতে, কেন তিনি এটা বললেন, দল জানতে চাইবে। মহাত্মা গাঁধীর হত্যাকারী দেশপ্রেমিক হতে পারে না।

- - - - - - - - - Advertisement - - - - - - - - -

TRENDING NOW

© Copyright@2024.ABP Network Private Limited. All rights reserved.