২০১৪-য় বারাণসীতে মোদি পেয়েছিলেন ৫ লক্ষের বেশি ভোট, কংগ্রেসের অজয় রাই পান ৭৫০০০ ভোট

৫ বারের বিধায়ক রাই ভূমিহার সম্প্রদায়ের। ব্রাহ্মণ, ভূমিহারদের মধ্যে তাঁর ভাল প্রভাব আছে বলে শোনা যায়। তাঁর রাজনৈতিক কেরিয়ারের সূত্রপাত বিজেপির ছাত্রশাখার সদস্য হিসাবে।

ABP News Bureau Last Updated: 25 Apr 2019 05:09 PM
https://twitter.com/abpanandatv/status/1121376414530359297

Background

নয়াদিল্লি: যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে প্রিয়ঙ্কা গাঁধীকে বারাণসীতে প্রার্থী করা হচ্ছে না বলে স্পষ্ট সিদ্ধান্ত জানিয়ে দিল কংগ্রেস। বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কংগ্রেসের টিকিটে লড়বেন সেই অজয় রাই-ই, যিনি ২০১৪-র লোকসভা নির্বাচনেও সেখানে প্রার্থী হয়েছিলেন। কিন্তু সেবার হতাশাজনক ফল হয়েছিল তাঁর। নরেন্দ্র মোদির বিরুদ্ধে কোনও প্রতিরোধই করতে পারেননি রাই। মোদি জেতেন তিন লক্ষের বেশি ভোটে। মোদি পেয়েছিলেন ৫ লক্ষ ৮১ হাজারের বেশি ভোট। মোদির সঙ্গে লড়াই হয় শুধু আমআদমি পার্টি (আপ) সভাপতি অরবিন্দ কেজরিবালের। রাই পেয়েছিলেন মেরেকেটে ৭৫০০০ ভোট।
৫ বারের বিধায়ক রাই ভূমিহার সম্প্রদায়ের। ব্রাহ্মণ, ভূমিহারদের মধ্যে তাঁর ভাল প্রভাব আছে বলে শোনা যায়। তাঁর রাজনৈতিক কেরিয়ারের সূত্রপাত বিজেপির ছাত্রশাখার সদস্য হিসাবে। ১৯৯৬ থেকে ২০০৭ এর মধ্যে টানা তিনবার বিজেপির টিকিটে কোলাসলা কেন্দ্র থেকে উত্তরপ্রদেশ বিধানসভার সদস্য হন। তবে ২০০৭ এ বিধানসভা ভোটে বিজেপি টিকিট না দেওয়ায় ২০০৯ এর লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টির (সপা) টিকিটে লড়েন। তবে বিজেপির মুরলিমনোহর জোশী, বিএসপি-র মুখতার আব্বাস নকভির পরে তৃতীয় স্থানে তাঁর দৌড় শেষ হয়। সে বছরই কোলাসলা কেন্দ্রে নির্দল হিসাবে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিধানসভায় ফের নির্বাচিত হন রাই।

- - - - - - - - - Advertisement - - - - - - - - -

TRENDING NOW

© Copyright@2024.ABP Network Private Limited. All rights reserved.